দুই বছরেও চালু হয়নি তাড়াশ ফায়ার সার্ভিস ষ্টেশন

Spread the love

সোহেল রানা সোহাগ ঃ দীর্ঘ ২ বছরের বেশী সময় অতিক্রান্ত হলেও লোক বল নিয়োগ না হওয়া ও প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় এখনও চালু হয়নি তাড়াশ উপজেলা ফায়ার সার্ভিস ষ্টেশন।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ২০১৫ সালে তাড়াশ সদর হাসপাতালের দক্ষিণে তাড়াশ-ভূইয়াগাঁতী সড়কের পাশে সরকারের গণপূর্ত অধিদপ্তর কর্তৃক এ ফায়ার সার্ভিস ষ্টেশন নির্মিত হয়। তাড়াশ ফায়ার সার্ভিস ষ্টেশনের মূল কাজ ইতোমধ্যে সমাপ্ত হয়েছে। ২০১৬ সালের ডিসেম্বরের মধ্যে উদ্বোধন হওয়ার কথা থাকলেও ২০১৮ সালের আগষ্ট মাসেও চালু হচ্ছে না তাড়াশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন। কিন্তু এর উদ্বোধন না হওয়ার কারণে কার্যক্রম চালু হচ্ছে না। ফলে তাড়াশ উপজেলাবাসী এর সুফল ভোগ করতে পারছে না। একারণে বর্তমানে অগ্নিকান্ডের ঘটনা ঘটলে তা নির্বাপনের কোন পদক্ষেপ না নিতে পারায় এলাকাবাসি হতাশা প্রকাশ করেছে। এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য গাজী ম.ম আমজাদ হোসেন মিলন জানান, ফায়ার সার্ভিস ষ্টেশন উদ্বোধনের জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কে বার বার তাগাদা দিচ্ছি। আশা করি দ্রুত তম সময়ের মধ্যে এটি চালু হবে।
সাংবাদিক সুবর্ণা নদীকে হত্যার প্রতিবাদে
তাড়াশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
চলনবিল বার্তা ডেস্ক ঃ বেসরকারী টেলিভিশন চ্যানেল আনন্দ টিভির পাবনা প্রতিনিধি সাংবাদিক সুবর্ণা আক্তার নদীকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে তাড়াশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গত বৃহস্পতিবার তাড়াশ প্রেস ক্লাব চত্বরে আনন্দ টিভির চলনবিল প্রতিনিধি সোহেল রানা সোহাগ এর আয়োজনে ও গোলাম মোস্তফার সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন প্রবীণ সাংবাদিক ও সাপ্তাহিক চলনবিল বার্তার সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু।
প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন , তাড়াশ প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও আমাদের সময়ের তাড়াশ প্রতিনিধি প্রভাষক সাব্বির আহম্মেদ, সমকাল প্রতিনিধি ও সাবেক সভাপতি প্রভাষক এম আতিকুল ইসলাম বুলবুল , ইত্তেফাক প্রতিনিধি গোলাম মোস্তফা , বিজয় টিভির চলনবিল প্রতিনিধি আলহাজ আলী রনি, করতেয়া প্রতিনিধি অধ্যাপক মেহেরুল ইসলাম বাদল, আনন্দ টিভির চলনবিল প্রতিনিধি সোহেল রানা সোহাগ, অধ্যক্ষ জাফর ইকবাল, সাংবাদিক জাকির আকন, তাড়াশ রিপোর্টার ইউনিটির সম্পাদক আব্দুল বারিক,যুবলীগ নেতা জর্জিয়াস মিলন রুবেল, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান রুবেলসহ সুশীল সমাজের নেতৃবর্গ । প্রতিবাদ সমাবেশে বক্তাগণ সুবর্ণা আক্তার নদীকে হত্যা একটি কাপুরোষিত ঘটনা হিসেবে উলে¬খ করে অবিলম্বে নদী হত্যা মামলার সকল আসামীকে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীর করেন। এছাড়া দেশে বর্তমান সরকারের আমলে মোট ৩৩ জন খুন হওয়া সাংবাদিকের ন্যায্য বিচার ও দোষীদের নজিরসৃষ্টিমূলক দন্ড দাবী করেন যাতে সমাজে এ ধরনের নৃশংসতা করার সাহস কেউ না পায়।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD