“নাদোসৈয়দপুর নতুন ইউনিয়ন” গঠনের দাবী

Spread the love

চলনবিল বার্তা ডেস্ক : চলনবিলের তাড়াশের সগুনা ও মাগুড়াবিনোদ ইউনিয়নের সংযুক্ত চর এলাকা নিয়ে পৃথক ইউনিয়ন গঠনের দাবী জানিয়েছেন এলাকাবাসী।
এলাকাবাসী জানান, উল্লেখিত সগুনা ইউনিয়ন প্রাকৃতিকভাবে দুইটি অংশে বিভক্ত। একটি চর, আরেকটি বিল এলাকা। উক্ত ইউনিয়নের ৮০নং কাটাবাড়ী, ৮১ নং বিন্নাবাড়ী, ও ৮২ নং কুশাবাড়ী- উক্ত তিনটি মৌজার সাকুল্য ভূমি চর এলাকাভূক্ত। অনূরূপভাবে মাগুড়া বিনোদ ইউনিয়নও দুটি অংশে বিভক্ত। ৮৩ নং নাদোসৈয়দপুর ও ৮৫ নং তারিনীপুর মৌজা দু’টি চর এলাকা ভূক্ত। উক্ত দুটি চর এলাকা নিজ নিজ ইউনিয়নের বিল এলাকা বর্ষাকালে বাংলাদেশের বৃহত্তম চলনবিলের জলরাশি দ্বারা বিভক্ত থাকে। শুষ্ক মৌসুমেও যোগাযোগ বিচ্ছিন্ন থাকে। তবে ঐ দুটি চর এলাকা একটি সংযুক্ত, অষন্ড জনপদ।
এলাকাবাসী আরো বলেন, আমাদের চর এলাকার বাসীন্দাদের বিভিন্ন সেবা নিতে বিল এলাকাভুক্ত দূরবর্তী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে যেতে হয়। যা অনেক কষ্টসাধ্য। বর্ষাকালে এই অবস্থার আরো অবনতি হয়। আমাদের দাবী জেলার সীমান্তবর্তী এই চর এলাকা নিয়ে পৃথক নাদৌসৈয়দপুর ইউনিয়ন গঠন করা হোক। তাহলে বিচ্ছিন্ন ওই এলাকার মানুষের যুগযুগের দুঃখ দুর্দশা কিছুটা হলেও লাঘব হবে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD