বারুহাস ভূমি অফিস নির্মাণ ঘিরে বিক্ষোভ

Spread the love

তাড়াশ প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে বারুহাস ইউনিয়ন ভূমি (তহসিল) অফিস নির্মাণে রফিকুল ইসলাম ও ওয়াদুদ আলী নামে দুই প্রভাবশালী বাধা দেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে নির্মানাধীন অফিসের পাশে দাঁড়িয়ে বিক্ষোভ করেছেন স্থানীয়রা।
বিক্ষোভকারী বারুহাস ইউপি চেয়ারম্যান মোক্তার হোসেন, ইউপি সদস্য ফরিদুল ইসলাম, সাবেক ইউপি সদস্য আব্দুল হান্নান, মোজদার হোসেন বিএসসি, সাদেক হোসেন, মোহসীন আলী, আব্দুল হালিম সরকার, রফিকুল ইসলাম, আজিজল রহমানসহ অনেকে বলেন, এসএ রেকোর্ডিয় সম্পত্তির মালিক উপজেলার বারুহাস ইউনিয়নের বস্তুল গ্রামের গিরি সরদারের ছেলে শ্রী মধু সরদার, যাদু সরদার ও রমনী সরদার ১৯৬৯ সালে তৎকালীন বস্তুল তহসিল অফিসের নামে ২৯ শতক জায়গা দান করেন। দলিল নং ৪৯৭০। এরপর ৮০ সালে বাংলাদেশ সরকারের পক্ষে সিরাজগঞ্জের ডেপুটি কমিশনারের নামে আরএস ১নং খাস খতিয়ানে রেকোর্ড চুড়ান্তভাবে লিপিবদ্ধ হয়। অথচ বস্তুল গ্রামের রফিকুল ইসলাম গং ও ওয়াদুদ আলী পরবর্তীতে তহসিল অফিসের নামে দান করা ওই জায়গা ভুয়া দলিল করে নিজেদের বলে দাবি করছেন। বিক্ষোভকারীরা আরও বলেন, ওই দুই প্রভাবশালী তহসিল অফিস নির্মাণে নানাভাবে বাধাবিঘœ সৃষ্টির চেষ্টা করে যাচ্ছে। ইতোমধ্যে তহসিল অফিসের ওই সম্পত্তি নিজেদের দাবি করে আদালতে দুটি মামলাও করেছেন।
এদিকে বারুহাস ইউনিয়ন ভূমি উপসহকারি কর্মকর্তা মুস্তাগীর কবির অভিযোগ করে বলেন, ৪৯ লাখ টাকা ব্যয়ে নতুন ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করছে জেলা গণপূর্ত বিভাগ। আগামী মে মাসের মধ্যে যথারীতি কাজ শেষ করার কথা রয়েছে। অথচ ভুয়া দলিল বলে মামলা-হামলার ভয় দেখিয়ে ওই দুই প্রভাবশালী তহসিল অফিস নির্মানে বাধা দেয়ার চেষ্টা করছে। শুধু তাই নয় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও নানভাবে অপপ্রচার চালানো হচ্ছে। তবে অভিযুক্ত রফিকুল ইসলাম ও ওয়াদুদ আলী তহসিল অফিস নির্মাণে বাধা দেয়ার কথা অস্বীকার করে বলেছেন, ওই সম্পত্তি নিয়ে আদালতে মামলা রয়েছে। আদালত যে রায় দেন তারা মেনে নেবেন।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভারপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) ইফ্ফাত জাহান দৈনিক ইত্তেফাককে বলেন, বারুহাস ইউনিয়ন তহসিল অফিসের নির্মানের ক্ষেত্রে নীয়মানুযায়ী সবকিছু যাচাই-বাছাই করে সিদ্ধান্ত গৃহিত হয়। এরপর দরপত্র আহবান করে ঠিকাদারের মাধ্যমে নির্মাণ কাজ শুরু করা হয়েছে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD