বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ পাবলিক কলেজের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান উদযাপন –

Spread the love
 
৩১ জুলাই, ২০২২ রবিবার বীরশ্রেষ্ঠ  নুর মোহাম্মদ পাবলিক কলেজের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। সকাল ৮:০০ ঘটিকায় প্রতিষ্ঠানের অধ্যক্ষ লেঃ কর্নেল মোঃ মিজানুর রহমান, পিএসসি, পিএইচডি, এইসি ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ঘোষণা করেন। এ উপলক্ষে তিনি বর্তমান, প্রাক্তন শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।
তিনি অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের উদ্দেশ্যে বলেন, “১৯৭৭ সালের ১ আগস্ট রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজে নামে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়েছিল। সময়ের পরিক্রমায় প্রতিষ্ঠানটির ব্যাপ্তি ঘটেছে দ্রুত লয়ে ।  দিবা শাখার পাশাপাশি যুক্ত হয়েছে প্রভাতী শাখা এবং ইংরেজি ভার্সন। শিক্ষার্থীর সংখ্যাও বৃদ্ধি পেয়ে ৮ হাজারের উপরে উন্নীত হয়েছে। এখানে শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীরা সংস্কৃতিচর্চা, খেলাধুলা ও নানারকম আত্মবিকাশমূলক সহপাঠ্যক্রমিক কার্যক্রমের মাধ্যমে নিজেদের গড়ে  তুলছে। এ প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীরা নিজেদের মেধা ও শ্রম দিয়ে দেশের সর্বোত্তম নাগরিক ও দক্ষ  পেশাজীবী হিসেবে আত্মপ্রকাশ করেছে। আত্মনির্ভরশীল জাতি সৃষ্টির ক্ষেত্রে তারা অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। দেশ ও দেশের বাইরে তারা প্রতিষ্ঠানের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।বর্তমানে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ শিক্ষাক্ষেত্রে একটি সুপরিচিত ‘আইকনে’ পরিণত হয়েছে।” উদ্বোধন শেষে ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য রেলির মাধ্যমে অনুষ্ঠানের দৃষ্টিনন্দন কার্যক্রম শুরু হয়। এ সময় কেক কেটে অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখা হয়।
এরপর প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ কর্তৃক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। প্রাক্তন বনাম বর্তমান শিক্ষার্থীদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচের মধ্য দিয়ে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের গৌরবের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের সমাপ্তি ঘটে।
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD