তাড়াশের সবুজপাড়া কমিউনিটি ক্লিনিকে স্বেচ্ছাচারিতা

Spread the love

সাব্বির আহম্মেদ :সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সগুনা ইউনিয়নের সবুজপাড়া কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ প্রোভাইডার (সিএইচসিপি) এনামুল হকের বিরুদ্ধে অফিস না করার অভিযোগ উঠেছে। ফলে প্রতি নিয়তই সেবা না পেয়ে স্বাস্থ্যঝুঁকি নিয়ে ফিরে যাচ্ছেন সেবা নিতে আসা সাধারণ মানুষ।
এদিকে সেবা নিতে আসা স্থানীয়দের অভিযোগ, হেলথ প্রোভাইডার (সিএইচসিপি)এনামুল হক মাঝে মধ্যেই ক্লিনিক বন্ধ রাখেন। অনেক সময় দুই তিন দিনেও তার দেখা মেলেনা। অপরদিকে সগুনা ইউনিয়নের সবুজপাড়া কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে আসা সালেহা , আয়েশা খাতুন , রুবি পারভীন সহ অনেকেই অভিযোগ করে বলেন , গত ১৭ নভেম্বর মঙ্গলবার সারাদিন ওই কমিউনিটি ক্লিনিকটি বন্ধ ছিল । দায়িত্বরত হেলথ প্রোভাইডার (সিএইচসিপি)র কর্তব্যে অবহেলা কর্মস্থলে অনুপস্থিতি এবং উদ্বোর্ত্তন কর্তৃপক্ষের সুষ্ঠ তদারকির অভাবে বেহাল দশায় পরিণত হয়েছে সবুজপাড়া কমিউনিটি ক্লিনিকটি বলে জানান স্থানীয়রা।
আকবার আলী , আসাদুল হক , আশকান শেখ সহ স্থানীয়দের অভিযোগ হেলথ প্রোভাইডার (সিএইচসিপি)এনামুল সরকারী নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজের খেয়াল খুশি মত ক্লিনিক খোলেন এবং ইচ্ছে মতো আবার বন্ধ করে চলে যান । এতে করে ভোগান্তিতে পড়েন এলাকার সেবা প্রত্যাশী।
এ প্রসঙ্গে কমিউনিটি হেলথ প্রোভাইডার (সিএইচসিপি) এনামুল হক বলেন, আমি মোবাইলের মাধ্যমে ছুটি নিয়ে উপজেলা অফিসের কাজে আছি। তার দায়িত্বে অবহেলা প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি আর কিছু না বলে ফোন কেটে দেন।
তবে তাড়াশ উপজেলা স্বাস্থ্য পরিদর্শক আতাহার আলী জানান, হেলথ প্রোভাইডার (সিএইচসিপি) এনামুল হক আমার কাছে ছুটি নেন নি। বা আমাকে কিছুই অবহিত করেন নি। এ ব্যাপারে তাড়াশ উপজেলা সাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল মিঞা শোভন জানান, ক্লিনিক বন্ধ রাখার কোন নিয়ম নাই। ইতিমধ্যেই বিষয়টি জেনে হেলথ প্রোভাইডার (সিএইচসিপি) এনামুল হককে শোকজ চিঠি দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হলে ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD