তাড়াশে জলবদ্ধতা সৃষ্টির প্রতিবাদে মানববন্ধন

Spread the love

লুৎফর রহমান : সিরাজগঞ্জের তাড়াশে অবৈধভাবে পুকুর খনন বন্ধে ও জলাবদ্ধতা নিরসনের জন্য বিক্ষোভ, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন ভূক্তভোগী হাজারো কৃষক সমাজ।

রবিবার (৮ নভেম্বর) সকালে তাড়াশ প্রেসক্লাবের চত্বরে উপজেলা কৃষক বাচাঁও আন্দোলনের আহবায়ক মীর শহিদুল ইসলাম সভাপতিত্বে বক্তব্যে রাখেন তাড়াশ প্রেসক্লাবের সভাপতি প্রভাষক সনাতন দাস, তাড়াশ মডেল প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক জর্জিয়াস মিলন রুবেল,কৃষকনেতা মুনসুর রহমান শ্রমিক নেতা আব্দুল হামিদ সহ আরো অনেকে।
বক্তব্যে বক্তরা বলেন, অপরিকল্পিতভাবে যত্রতত্র অবৈধ পুকুর খননের কারণে উপজেলা জুড়ে এখনও হাজার-হাজার বিঘা উর্বর আবাদি জমি বন্যার পানিতেই তলিয়ে আছে। এসব জমির জলাবদ্ধতা নিরসনে ব্যবস্থা গ্রহণ করা অতিব জরুরি হয়ে পড়েছে। নয়তো আগামী বোরো ও রবিশষ্য আবাদ হুমকির মধ্যে পড়বে।
প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে উপজেলা কৃষক বাচাঁ আন্দোলনের আহবায়ক মীর শহিদুল ইসলাম শহীদ বলেন, অতিদ্রুত সময়ের মধ্যে জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করুন। নয়তো ভুক্তভোগী কৃষক সমাজ আগামীতে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে। তাড়াশ প্রেসক্লাব থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে উপজেলা পরিষদ চত্বরে এসে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD