তাড়াশে আদিবাসীদের মাঝে টয়লেট হস্তান্তর

তাড়াশ প্রতিনিধি : বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর অর্থায়নে ও পরিবর্তন সংস্থার বাস্তবায়নে সিরাজগঞ্জের তাড়াশে আদিবাসী পরিবারের মাঝে সেমিপাকা টয়লেট হস্থান্তর করা হয়েছে।

আজ ১০ নভেম্বর তাড়াূশ উপজেলা সমাজসেবা অফিসার একেএম মনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার মাধাইনগর ইউনিয়নের সনগৈ ও বুড়াপীর গ্রামের ৭টি দুঃস্থ আদিবাসী পরিবারের কাছে পরিবর্তন কর্তৃক সদ্য নির্মিত সেমিপাকা টয়লেটগুলো হস্তান্তর উদ্ধেধন করেন। ফাউন্ডেশনের ২০২১ -২০২২ অর্থ বছরে বিশেষ বরাদ্দের আওতায় সমতলের ক্ষুদ্র নৃগোষ্ঠির সুপেয় পানি ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পধীনে পরিবর্তন উক্ত ইউনিয়নের সনগৈ ও বুড়াপীর গ্রামের ২২টি হতদরিদ্র আদিবাসী পরিবারে ৭টি নলকূপ ও ১৫টি সেমিপাকা টয়লেট নির্মাণ করে দেয়। এর আগে গত সেপ্টেম্বরে কর্মসূচির প্রথম পর্যায়ে ৭টি পরিবারে নলকূপ ও ৮টি পরিবারের টয়লেট প্রদান করা হয়। এবার প্রকল্পের ২ পর্যায়ের ৭টি টয়লেট বিতরণ করেন প্রধান অতিথি।

টয়লেট উদ্বোধনের পূর্বে ২২ জন উপকারভোগীর সমন্বয়ে নিরাপদ পানি ও স্যানিটেশন বিষয়ে সচেতনামূলক উঠান বৈঠক বুড়াপীর গ্রামের উপকারভোগী কাজলী রানীর বাড়ি অনুষ্ঠিত হয়।এসময় ফ্লিপচার্টের সহায়তায় সেশন পরিচালনা করেন পরিবর্তন এর উপপরিচালক রোখসানা খাতুন। উদ্বোধন উপলক্ষে বক্তৃতা করেন প্রধান অতিথি উপজেলা সমাজসেবা অফিসার একেএম মনিরুজ্জামান, পরিবর্তন পরিচালক আবদুর রাজ্জাক রাজু, সাংবাদিক ছানোয়ার গোসেন, প্রোগ্রাম ম্যাজোর শরদিন্দু মজুমদার, আদিবাসী নেতা শ্রী মহন চন্দ্র বসাক ও প্রোগ্রাম সুপারভাইজার মনিরুল ইসলাম। পরে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের নিয়ে বুড়াপীর গ্রামের কয়েকটি টয়লেট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ও উপকারভোগীদের হস্তান্তর করেন।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:

Website Design, Developed & Hosted by ALL IT BD