চিকিৎসক শূন্য তালম ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র

সাব্বির আহম্মেদ, তাড়াশ : সিরাজগঞ্জের তাড়াশে তালম ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র দীর্ঘদিন ধরে ডাক্তার ও ভিজিটর শূন্য রয়েছে । ফলে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে ওই ইউনিয়নের হাজার হাজার মানুষ।
গত রবি বার বেলা ১১টায় ওই স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে দেখা গেছে,স্বাস্থ্যকেন্দ্রেটি তালা বদ্ধ। অনেক সময় পর দেখা মেলে আছিয়া খাতুন নামের এক আয়ার। তিনি বলেন, আমি ছাড়া কোন ডাক্তার ও ভিজিটর এখানে কর্মরত নেই।
জানাগেছে, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র বিনা মূল্যে ঔষধ বিতরন, গর্ভবতী সেবা, নব দম্পতি সেবা, শূন্য থেকে ৫ বছর বয়সী শিশুদের চিকিৎসা, বিবাহিত মহিলাদের কপারটি পড়ানো, আই ও ডি, নর প্লান্ট, জনসংখ্যা বৃদ্ধি হ্রাসে পরামর্শ ও শিশু মৃত্যুর হার হ্রাস সহ বিভিন্ন সেবা দিয়ে থাকে। কিন্তু ডাক্তর ও ভিজিটরের শূন্যতায় তাড়াশ উপজেলার তালম ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে সেটি ব্যাহত হচ্ছে।
ওই স্বাস্থ্য কেন্দ্রে ছেলেসহ চিকিৎসা নিতে আসা শেফালী খাতুন জানান, আমার শিশু বাচ্চার চিকিৎসার জন্য ১০টা থেকে বসে আছি ,এখন ১২টা বাজে, কিন্তু এটি খোলা হয়নি এবং কোন ডাক্তারও নেই ।
বারুহাস ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের উপসহকারী মেডিক্যাল অফিসার মেহেদী হাসান জানান, আমি সপ্তাহে ১ দিন ওই স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে চিকিৎসা সেবা দেই। এটা আমাকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। কিন্তু ছয় দিনের সেবা এক দিনে দেয়া সম্ভব নয়।
তালম ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুল খালেক বলেন, এখানে চিকিৎসক ও ভিজিটর না থাকায় মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।
তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা কর্মকর্তা মোঃ আনিছুর রহমান জানান, তালম ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র সহ উপজেলার সকল স্বাস্থ্য কেন্দ্রে জনবল সংকট রয়েছে। উপর মহলে বার বার জনবল চেয়ে আবেদন করলেও কাজের কাজ কিছুই হচ্ছে না । ফলে সার্বিক ভাবে সারা উপজেলায় স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে।

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:

Website Design, Developed & Hosted by ALL IT BD