সিংড়ায় কুকুরের কামড়ে এলাকাজুড়ে আতঙ্ক

Spread the love

সিংড়া (নাটোর) প্রতিনিধি
নাটোরের সিংড়ায় পাগলা কুকুরের কামড়ে ১২ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুর ১২টার দিকে সিংড়া বাসষ্ট্যান্ড, বাজার, জয় বাংলার মোড়, থানার মোড় ও চকগোপাল এলাকায় ১২ জন পাগলা কুকুরের কামড়ে আহত হয়েছেন। তারা সবাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।আহতরা হলেন, আঃ ওহাব (৫২), আঃ সালাম (২২), সংকরী (৪৬), আব্দুল্লাহ আল-মামুন (৪২), পলি বেগম (৩৫), অফিজ উদ্দিন (৩৫), জুলেখা বেগম (৩৫), জাহাঙ্গীর আলম (৩২), আবুল কাশেম (৪১), আব্দুল্লাহ আল নুমান (৫), ইসমিতা (৭) ও আজিজুল্লাহ্ ।

স্থানীয়রা জানায়, সিংড়া পৌর শহরে একটি পাগলা কুকুর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে রাস্তা বা বাড়ির পাশে যাকে পাচ্ছে তাকেই কামড়াচ্ছে। এ নিয়ে এলাকায় এখন আতঙ্ক বিরাজ করছে। পুরো সিংড়া বাজার জনশূন্য হয়ে গেছে। বিশেষ করে শিশুদের নিয়ে মানুষ বেশি ভয়ে আছে।কুকুরের কামড়ে আহত আবদুল্লাহ আল মামুন বলেন, ছেলে-মেয়ে নিয়ে আমরা কুকুর আতঙ্কে রয়েছি। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের অনুরোধ করছি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকায় আমরা আরও বিপদে পরেছি।সিংড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম বলেন, বৃহস্পতিবার দুপুরে ১২ জন কুকুরের কামড়ে আহত হয়ে চিকিৎসা নিয়েছেন। সরকারিভাবে হাসপাতালে জলাতঙ্কের ইনজেকশন না থাকায় তাঁদেরকে সদর হাসপাতালে যেতে পরামর্শ দেয়া হয়েছে। কেউ কেউ ফার্মেসি থেকে জলাতঙ্কের ইনজেকশন কিনে ব্যবহার করছেন।

সিংড়ায় নদীতে নিখোঁজের ১৫ ঘন্টা পর শিশুর মরদেহ উদ্ধার

সিংড়া (নাটোর) প্রতিনিধি
নাটোরের সিংড়ায় আত্রাই নদীতে নিখোঁজের ১৫ ঘন্টা পর তুহিন ইসলাম (৮) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। বৃহস্পতিবার (১৪ জুলাই) ভোর ৫টার দিকে উপজেলার কৃঞ্চননগর জোলা থেকে শিশুর মরদেহ উদ্ধার করা হয়। এর আগে বুধবার দুপুরে নদীতে গোসল করার সময় নিখোঁজ হয় সে। তুহিন নাটোর সদর উপজেলার পূর্ব ডাঙ্গাপাড়া গ্রামের তোজাম্মেল হোসেনের ছেলে।

স্থানীয়রা জানায়, তুহিন মঙ্গলবার তার নানীর মৃত্যুর খবর পেয়ে বাড়ি থেকে বাবা-মায়ের সাথে কৃঞ্চননগর গ্রামে নানা মজিবর রহমানের বাড়ি আসে। বুধবার দুপুরে বিলদহর ব্রিজ ঘাটে গোসল করতে গেলে তাঁকে আর খুঁজে পাওয়া যায়নি। পরে পরিবারের লোকজন খোঁজাখুঁজি করে না পাওয়ায় ফায়ার সার্ভিস এর একটি ডুবুরি দল ঘটনাস্থলে এসে প্রায় ৩ ঘন্টা খোঁজাখুঁজি করেও তাঁর সন্ধান না পেয়ে উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করে চলে যায়।চামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান স্বপন মোল্লা বলেন, শিশুর পরিবারের পাশাপাশি আমরাও অনেক জায়গায় খোঁজাখুঁজি করে পাইনা, আজ (বৃহস্পতিবার) ভোরে তাঁর মরদেহ ভেসে থাকতে দেখে উদ্ধার করা হয়।

 

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD