গুরুদাসপুরে এস এস সি ও সমমানের পরিক্ষার্থী ৩০৬৭

গতবারের চেয়ে ৩৫১ জন বেশি পরিক্ষা  দিবে

আবুল কালাম আজাদ।।

আগামি ১৯ জুন রোববার  সকাল ১০ টা থেকে সারা দেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, কারিগরি এবং মাদরাসা শিক্ষা বোর্ডের ২০২২ সালের এস এস সি ( জেনারেল ও কারিগরি)  এবং সমমানের দাখিল পরিক্ষা  একযোগে অনুষ্ঠিত হবে।

নাটোরের গুরুদাসপুর উপজেলা  মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ের তথ্যে জানা যায়, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধিনে উপজেলায় এবারে ২০২২ সালের আগামি ১৯ জুনে অনুষ্ঠিত এস এস সি, কারিগরি এবং দাখিল পরিক্ষায় নিবন্ধিত ৩০৬৭ জন পরিক্ষার্থী অংশ নিবেন। এর মধ্যে বালক ১৬৮৭ এবং বালিকা ১৩৮০ জন। গতবার ২০২১ সালের চেয়ে ৩৫১ জন বেশি পরিক্ষা দিবেন বলে আশা করা হচ্ছে। শিক্ষা অফিসের তথ্যে জানা যায়, গুরুদাসপুর ছাড়াও পার্শবর্তী সিংড়া উপজেলার বাহাদুরপুর, পাঙ্গাসি, মহিষমারি এবং সোনাঘাটিসহ  ৪ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৬৮ জন গুরুদাসপুর উপজেলার নাজিরপুর  উচ্চবিদ্যালয় এবং নাজিরপুর মরিওম মেমোরিয়াল বালিকা  উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরিক্ষা দিবেন।

উপজেলার  ৬ টি কেন্দ্রে এক সাথে পরিক্ষা  চলবে। এস এস সি  কেন্দ্রগুলি হচ্ছে, গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে   পরিক্ষার্থী –বালক ৪২০, বালিকা ৪৫১ জন মোট ৮৭১ জন;বেগম রোকেয়া  গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে  বালক ২৩১, বালিকা ২৬২ মোট- ৪৯৩ জন ; নাজিরপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বালক ১৯৫, বালিকা ২৪১ মোট-৪৩৬ জন; নাজিরপুর মরিওম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বালক ২২৮, বালিকা ১৯৫ মোট-৪২৬ জন; এস এস সি কারিগরি পরিক্ষার্থী- গুরুদাসপুর বেগম রোকেয়া বালিকা স্কুল এন্ড কলেজ  কেন্দ্রে বালক ৫১৮ , বালিকা ৮৫ মোট ৬০৩ জন এবং দাখিল পরিক্ষার্থী মশিন্দা মডেল ফাজিল মাদরাসা কেন্দ্রে বলক ৯৫, বালিকা ১৪৩ মোট- ২৩৮ জন।  বিভাগ ওয়ারি পরিক্ষার্থীর সংখ্যা- বিজ্ঞানবিভাগে বালক ৩৩৪, বালকা ৩১৬ মোট ৬৫০ জন; মানবিক বিভাগে  বালক ৬২২, বালিকা ৭৫৮ মোত ১৩৮০ জন এবং ব্যবসায় বালক ৬১, বালিকা ৩১ মোট ৯২ জন।

গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব জাহাঙ্গির আলম মিঠু,বেগম রোকেয়া  গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রসচিব সিরাজুল ইসলাম সিরাজ, ; নাজিরপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব ফরিদুল ইসলাম, নাজিরপুর মরিওম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রসচিব  ফিরোজুল ইসলাম, মশিন্দা মডেল ফাজিল মাদরাসা কেন্দ্র সচিব তথ্যগুলি নিশ্চিত করে জানান, তাঁদের কেন্দ্রগুলি সকল আইনশৃংখলা মেনে ১৯ জুন রোববার ঠেকে অনুষ্ঠিতব্য এস এস সি, কারিগরি  ও  দাখিল পরিক্ষা সুষ্ঠুভাবে গ্রহনের সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াহেদুজ্জামান সকল তথ্য নিশ্চিত করে বলেন, ৬ টি কেন্দ্রে    সুষ্ঠুভাবে গ্রহনের জন্য সকল প্রকার প্রশাসনিক ও আইনগত পদক্ষেপ নেওয়ার প্রস্তুতি নেয়া হয়েছে।#

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:

Website Design, Developed & Hosted by ALL IT BD