সিংড়ার রফিকুল ও জাকারিয়া জেলার শ্রেষ্ঠ শিক্ষক

Spread the love
সিংড়া(নাটোর)প্রতিনিধি :
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য জেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক কলেজ পর্যায়ে নির্বাচিত  হয়েছেন  ড. মোঃ রফিকুল ইসলাম। তিনি সিংড়া গোল- ই- আফরোজ সরকারি কলেজের পদার্থ বিজ্ঞানের সহকারী অধ্যাপক। এছাড়া জেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক স্কুল পর্যায়ে নির্বাচিত হয়েছেন সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. জাকারিয়া হোসেন।
গত ২৪ মে জেলা প্রশাসক শামীম আহমেদ এবং জেলা শিক্ষা অফিসার আকতার হোসেন নাটোর কালেক্টরেট পাবলিক স্কুল ও কলেজ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তাদেরকে স্বীকৃতিসনদ প্রদান করেন।ড. মো. রফিকুল ইসলাম ইতোপূর্বেও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে সিংড়া উপজেলায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) হিসেবে স্বীকৃতিলাভ করেছিলেন। তিনি ২৯ তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের সদস্য হিসেবে ১লা আগস্ট ২০১১ সালে বগুড়ার সান্তাহার সরকারি কলেজে যোগদান করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয থেকে তরুণ বয়সেই এম.ফিল ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি। বগুড়া সরকারি আজিজুল হক কলেজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং মালয়েশিয়ার ইউনিভার্সিটি নটিংহাম এ পড়াশুনা করেন ড. রফিকুল ইসলাম। তাঁর জন্ম বগুড়ার শিবগঞ্জ উপজেলার পীরব ইউনিয়নের জানগ্রামে।
মো. জাকারিয়া হোসেন ইতোপূর্বেও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে জেলায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (স্কুল) হিসেবে স্বীকৃতিলাভ করেছিলেন। এছাড়াও তিনি ২০১৬ ও ১৭ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে রাজশাহী কলেজ থেকে স্নাতকোত্তর পাশ করেন জাকারিয়া হোসেন। ২০১৮ সালে গণিতে উচ্চতর প্রশিক্ষণে সরকারি সফরে থাইল্যান্ড গমন করেন। তাঁর জন্ম সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়নের শাহবাজপুর গ্রামে।
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD