বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ আয়োজিত ২য় জাতীয় বিজ্ঞান উৎসব-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠিত

Spread the love
বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ১৯ শে মে, ২০২২ বৃহস্পতিবার সকাল ১০:৩০ ঘটিকায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ আয়োজিত ২য় জাতীয় বিজ্ঞান উৎসব-২০২২ এর জমকালো আয়োজনের শুভ উদ্বোধনে করেন বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড  ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক অধ্যাপক, কম্পিউটার বিজ্ঞানী ও বিশিষ্ট কলামিস্ট অধ্যাপক ডঃ মোহাম্মদ কায়কোবাদ। প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মো: মিজানুর রহমান, পিএইচডি, এইসি স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।
প্রধান অতিথি  অধ্যাপক ডঃ মোহাম্মদ কায়কোবাদ উৎসবে  অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিজ্ঞান উৎসব শিক্ষার্থীদের মধ্যে গবেষণার গুরুত্বপূর্ণ দক্ষতার বিকাশ ঘটায়, তাদের সামাজিক উন্নয়ন ও উপস্থাপন সক্ষমতায় অবদান রাখে।বিজ্ঞান উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পাঠ্যপুস্তকের সীমা পেরিয়ে বাস্তব জগতে অর্জিত জ্ঞানের ব্যবহার  উপলব্ধি করতে পারে।তারা তাদের সুপ্ত প্রতিভা প্রকাশের সুযোগ পায়
সভাপতির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যক্ষ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তোমাদের মত মেধাবী শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি আশা করি। তোমাদের মত খুদে বিজ্ঞানীদের হাত ধরে, জ্ঞান-বিজ্ঞানের প্রতিদিনই এ দেশ তার অভীষ্ট লক্ষ্য অর্জনে এগিয়ে যাচ্ছে। আর এই এগিয়ে যাওয়ার চালিকা শক্তি হচ্ছে দেশের নতুন প্রজন্ম বিজ্ঞান শিক্ষা কে ছড়িয়ে দিতে এবং শিক্ষার্থীদের মাঝে উদ্ভাবনের উৎসাহ দিতে আমাদের আজকের আয়োজন।
উৎসবে দেশের স্বনামধন্য ১৫০ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৩০০ প্রজেক্ট প্রদর্শিত হচ্ছে এবং বিজ্ঞান বিষয়ক অলিম্পিয়াড, দেয়াল পত্রিকা, উপস্থাপন, উপস্থিত বক্তৃতা, এনালিইটিক্যাল কুইজ, গল্প লিখন, কম্পিউটার গেমিংসহ  অন্যান্য ইভেন্টের আয়োজন করা হয়েছে। এছাড়া  উক্ত বিজ্ঞান উৎসবে জাতীয় বিজ্ঞান জাদুঘর ২ ফোর-ডি মুভি বাস ও একটি মিউজিয়াম বাস এর মাধ্যমে ভ্রাম্যমান বিজ্ঞান প্রদর্শনীর ব্যবস্থা করেছে।২১ মে, ২০২২ শনিবার বিকেল ৩:৩০ ঘটিকায় উৎসবের সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন বরেণ্য অধ্যাপক ডঃ মুহাম্মদ জাফর ইকবাল।
Muhammad Anwar Sadat
Assistant Professor
Birshreshtha Noor Mohammad Public College
BGB Headquarters
Peelkhana Dhaka 1205
01717879928
Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD