শোক বার্তা 

বিশিষ্ট সাংবাদিক কলাম লেখক আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে
মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) এর গভীর শোক ও শ্রদ্ধা

১৯ মে, ২০২২ বৃহস্পতিবার ভোরে যুক্তরাজ্যের লন্ডনে একটি হাসপাতালে বিশিষ্ট সাংবাদিক, বুদ্ধিজীবী ও স্বাধীনতা পদকপ্রাপ্ত লেখক আবদুল গাফ্‌ফার চৌধুরী মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুতে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) এর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি।

১৯৫০-এর দশকে সাংবাদিকতার মাধ্যমে কর্মজীবন শুরু করেন তিনি। পেশাগত কাজে সফলতার পাশাপাশি  মহান মুক্তিযুদ্ধসহ সব প্রগতিশীল আন্দোলনের সক্রিয় অংশগ্রহন করে বলিষ্ঠ ভূমিকা রেখে গেছেন। স্বীকৃতিস্বরূপ বাংলা একাডেমি পুরস্কার, একুশে পদক, স্বাধীনতা পদক, ইউনেস্কো পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মানিক মিয়া পদকসহ দেশীয় এবং আন্তর্জাতিক পদক ও পুরস্কারে ভূষিতও হয়েছেন। অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার ধারক হিসেবে তিনি সবর্জন শ্রদ্ধেয় ছিলেন। |

‘আমর ভাইরেয়র রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী’ গানের রচয়িতা, কিংবদন্তী সাংবাদিক, ভাষাসৈনিক, গীতিকার, কলামিস্ট, সাহিত্যিক ও রাষ্ট্রচিন্তাবিদ আবদুল গাফ্‌ফার চৌধুরীর মৃত্যুতে যে অপূরণীয় ক্ষতি হলো তার জন্য আমরা গভীর বেদনা অনুভব করছি। আমরা প্রয়াত সাংবাদিক আবদুল গাফ্‌ফার চৌধুরীর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি এবং তাঁর  আত্মার শান্তি কামনা করছি। একই সাথে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

অ্যাডভোকেট সুলতানা কামাল

ফাউন্ডার প্রেসিডেন্ট

মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ)

Please follow and like us:
Pin Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:

Website Design, Developed & Hosted by ALL IT BD